বুধবার, ১৫ জুন, ২০১৬

আমি একটি শেয়ারে ব্লগ সাইট বানাব,

ভাই টাকা নিয়ে ভাবছেন? ? ডোমেইন কিনার জন্য আপনাকে আগেই টাকা দিতে হবে না। আমি নিজেই আপনাকে ব্লগ এডমিন user name & password দেব, তার পর বলব, ২ দিনের মধ্যে টাকা পরিশধ করুন। তাই টাকা নিয়ে চিন্তার কোন কারন নেই। আপনি ব্যবসা শুরু করবেন তার পরে টাকা দিবেন।
যারা আমার সাথে কাজ করতে ইচ্ছুক তারা একবার হলেও দেখবেন।
আমি মুলত ব্লগসাইটের টিউনার বাড়ানোর কারনে, এবং ভিজিটর দের নিয়ন্ত্রন করার জন্য, যথা উপযোগি মালিক খুজছি,
আপনারা অনেকেই আছেন, যারা ফেসবুকে ভাল লেখেন, তারা ইচ্ছা করলেই আমার সাথে জয়েন করতে পারবেন।
ব্লগ সাইডে লেখাও একটা ব্যবসা । এইখান থেকেও গেরান্টি সহকারে অনেক টাকা ইনকাম করা সম্ভব। এই খানে ভাল লেখলে পাবেন সম্মান, এবং আত্নতৃপ্তি। যা এই খানে অংশিদার হলেও আপনার  খাছে ভাল লাগবে। এবং আপনার নিজের অনলাইনে আয় টাও বেশি বেশি হবে। 
তাই এই ব্যবসায়ের মোট শেয়ার মুলধনের  মুল্য ধরা হয়েছে ১,৫০০ টাকা (ডোমেইন ও ওয়েব হোষ্টীং এর দাম) । যা আমি একাই ৫০০ টাকার শেয়ার রাখতে চাই । এবং বাকি ১,০০০ টকার শেয়ার ১০ ভাগে ভাগ করে, ১০০ টাকা করে ১ জন কে বিক্রয় করে দিতে চাই। এবং সেই ১০০ টাকা দিয়ে কিনা ব্যক্তি হবে ১৫ ভাগের ১ অংশের মালিক।
এইখানে আমি একাই ৫ অংশ নেওয়ার কারন।
আপনি জানেন যে youtube এর মালিক google একাই ৫০%। সেই youtube কে গুগল একাই রক্ষানাবেক্ষন করে থাকে। আনুরুপ ভাবে আমাদের এই ব্লগ টাও হবে, সেই নীতিতেই, কিন্তু ৫/১৫ ভাগ।
আবার দেখেন যে ।  একটা ব্লগের প্রান হল ভিজিটর। যত ভিজিটর আসবে, তত alexa র‍্যাংক বারবে, ফলে গুগলের নজর থাকবে। এবং এই ভিজিটর,দের কারনেই গুগল এডসেন্স পাওয়া সম্ভব হবে। তখন ইনকামও হবে অনেক। ব্লগে সব সময়, SEO করতে হয়। হাজার খানেক সার্স ইঞ্জিনের সাথে এড করতে হয়। যা অনেক বড় কাজ,(যদিও ওয়ার্ডপ্রেস নিজেই গুগলের সাতে এই কঠিন কাজ করে দেয়, ১ সেকেন্ডেই) তার পরেও ব্লগের আনুসাঙ্গিগ কাজ করতে হয়। যে টা তে করে ব্লগের ডিজাইন ও এর দেখাশোনা, টিউনার দের বিচার বিশ্লেশন, ও নতুন নতুন আইন প্রনয়োন করতেই এক জন মানুষের দরকার হয়। আবার ১০ জন কে ডেকে একসাথে স্কাইপে বোর্ড মেটিং ডাকা। ব্লগে কি ধরনের পোষ্ট করা যাবে, সে সব বিষয়ে বিচার বিশ্লষনের মাধ্যমে দ্রুত পদক্ষেপ গ্রহন করতে হয়। অন্যন্য মালিকের লভাংশ বন্ঠন, ও অনলাইনে আয়ের বিষয়ে, টিউনার দের বাছাই করতে হয়।

ব্লগ থেকে আয়ের অংশ
ব্লগ থেকে আয়ের মোট অংশ ১৫ ভাগে ভাগ হবে। এবং সেই অংশের ৫ ভাগ রেখে টিউন অনুযাই বন্ঠন হবে। অর্থাৎ যার যত টিউন সে তত লভ্যংশ পাবে। টিউন মাসিক ২৫ থেকে ৩০ টা করতে হবে।  (অনেকেই লভ্যংশ পাওয়ার আসা করে শেয়ার কিনবে অথচ টিউন করবে না।, এই কারনে টিউন অনুযাই লভ্যংশ বন্ঠন)
নিছে কিছু আইটেম বলা হল, যে গুলার মধ্যে আপনাকে ১ টা বিষয়ের উপর বা একাধিক বিষয়ের উপর লিখতে বা জানতেই হবে।
১। কবিরাজি শিক্ষা **
২। টেকনোলজি,***
৩। রিভিউ সপ্টার,***
৪। অনলাইনে আয়, ***
৫। ফ্রী ইন্টারনেট, ***
৬। হ্যাকিং,***
৭। অপরেটিং সিস্টেম, ***
৮। কোডিং, ***
৯। মোবাইল অফার ***
১০। রেভিউ মোবাইল কন্ডিশন ও দাম, ***
১১। টেকনোলজি মানেই ইন্টারনেট দুনিয়ার সব কিছু। ******
১২। আপনি যে বিষয়ে ভাল বুঝাতে পারেন। *****

এই কাজ টি শুরু করব, রোযার পর থেকে, ৪ টি শেয়ার বিলি করন এর কথা আগেই হয়ে গেছে, তারা বাংলা ইংরাজি, দুটাই পারে । দুই জন ঢাকা, একজন গাইবান্ধা, একজন সাথখিরা।
আমি ইংরাজী ও বাংলা দুটিতেই ব্লগ খুলব, মুলত যে প্রর্থি যে বিষয়ে বেশি লিখতে চায়, সে টাতেই ব্লগ খুলব।
তাই আপনি যে বিষয়ে লিখতে চান,  সেই বিষয়ে আমাকে, আপনার নাম ঠিকানা আপনার  মোবাইল নাম্বার সহ, ইমেইল করুন। mostakin42@gmail.com  ডোমেইন কিনার জন্য আপনাকে আগেই টাকা দিতে হবে না। আমি নিজেই আপনাকে ব্লগ এডমিন user name & password দেব, তার পর বলব, ২ দিনের মধ্যে টাকা পরিশধ করুন। তাই টাকা নিয়ে চিন্তার কোন কারন নেই। আপনি ব্যবসা শুরু করবেন তার পরে টাকা দিবেন।
আমার মোবাইল নাম্বার টাও রাখতে পারেন। ০১৭৬১৫৯২৯৯৬, ০১৬৩১৫৭৯৪২৪

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন